| |
               

মূল পাতা সারাদেশ জেলা পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না : মতিয়া চৌধুরী


পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না : মতিয়া চৌধুরী


রহমত নিউজ ডেস্ক     24 June, 2023     10:23 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি বলেছেন, কোন জাতি উন্নতি করতে চাইলে, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চাইলে- সে জাতিকে অবশ্যই পরিশ্রম করতে হবে। কারণ পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে রাষ্ট্র পরিচালনায় কঠোর পরিশ্রম করেন এবং তিনি দেশবাসীকে পরিশ্রম করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন।

শনিবার (২৪ জুন) সকালে শেরপুরের নকলায় উরফা ইউনিয়নের বার মাইসা উচ্চ বিদ্যালয় মাঠে উরফা ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদরাসার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির সেরা ১২ এবং সকল মাধ্যমিক বিদ্যালয় ও সমমান দাখিল মাদ্রাসার সেরা ১২ জন করে শিক্ষার্খীর মাঝে মাথাপিছু ১ হাজার টাকা করে আর্থিক প্রণোদনা বিতরণকালে তিনি এসব কথা বলেন। এ সময় নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন, নকলা মেয়র হাফিজুর রহমান লিটনসহ প্রশাসনের কর্মকর্তা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিয়া চৌধুরী বলেন, কঠোর পরিশ্রমের মাধ্যমে কামাল আতাতুর্কের দেশ তুরস্ক আজ অর্থনৈতিকভাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকেও সে লক্ষ্যে পৌঁছাতে বদ্ধপরিকর।  ইচ্ছে করলে শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে আমরা আর্থিক প্রণোদনার আওতায় আনতে পারি। সে সামর্থ আমাদের রয়েছে। কিন্তু এতে করে শিক্ষার্থীদের মাঝে লেখাপড়া নিয়ে প্রতিযোগিতা থাকবে না। সুতরাং প্রণোদনা পেতে হলে তাদেরকে অবশ্যই পরিশ্রম করে ভাল ফলাফল করতে হবে। প্রতিযোগিতায় যারা টিকবে শুধু তারাই প্রণোদনার আওতায় আসবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ শেরপুর নকলা